রবিবার, ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

অনলাইনে নিবন্ধিত না হলে ভ্যাকসিন দেয়া হবে না : স্বাস্থ্যের ডিজি

২৫-জানু-২০২১ | jonmobhumi | 317 views

Spread the love

অনলাইনে নিবন্ধিত না হওয়া কাউকে কোভিড-১৯ ভ্যাকসিনের ডোজ গ্রহণের অনুমতি দেয়া হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম।

তিনি বলেন, ‘এই অ্যাপের (অনলাইন অ্যাপ্লিকেশন) বাইরে গিয়ে বা অনলাইনে নিবন্ধিত নন, এমন কাউকে আমরা ভ্যাকসিন নেয়ার অনুমতি দেব না।’ প্রধানমন্ত্রীর কার্যালয়ে কোভিড-১৯ টিকার অনলাইন রেজিস্ট্রেশন সম্পর্কিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন

অনলাইন নিবন্ধকরণের পেছনের কারণ ব্যাখ্যা করে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, বিশ্লেষণকাজে ব্যবহার করার জন্য এই অ্যাপের মাধ্যমে সরকার ভ্যাকসিন গ্রহণকারীদের তথ্য সংরক্ষণ এবং সংকলন করবে।

তিনি আরো জানান, তারা ভ্যাকসিন গ্রহণকারীদের একই টিকাদান কেন্দ্র থেকে কোভিড-১৯ ভ্যাকসিনের দুটি ডোজ নিতে নিরুৎসাহিত করছেন। আগামী ২৭ জানুয়ারি কোভিড-১৯ টিকাদান কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক জানান, আইসিটি বিভাগের একটি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এবং ডিজিএইচএস এর সহায়তায় ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম ‘সুরক্ষা’ সফটওয়্যারটি তৈরি করা হয়েছে।

‘আমরা আজ ডিজিএইচএস’র কাছে ‘সুরক্ষা’সফটওয়্যারটি হস্তান্তর করছি,’ বলেন তিনি। ভ্যাকসিনের পেতে নিবন্ধনের জন্য যে কাউকে যেতে হবে www.surokkha.gov.bd পোর্টালে, বলেন প্রতিমন্ত্রী।

সার্চ/অনুসন্ধান করুন