শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই সফর, ১৪৪৩ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

‘অপারেশন সোর্ড অব আল-কুদস’ আমাদের শেষ যুদ্ধ নয় : আল-কুদস

০২-আগ-২০২১ | jonmobhumi | 15 views

Spread the love

ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন ইসলামী জিহাদ ইসরাইলের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, ‘অপারেশন সোর্ড অব আল-কুদস’ দখলদার শক্তির বিরুদ্ধে আমাদের শেষ যুদ্ধ নয়।

আল-কুদস জেরুজালেম শহরের শেখ জাররাহ শরণার্থী শিবিরে ফিলিস্তিন নাগরিকদের ওপর ইসরাইলি সেনাদের বর্বর আচরণের প্রেক্ষাপটে ইসলামী জিহাদ আন্দোলন এই হুঁশিয়ারি উচ্চারণ করলো।

গত মে মাসে ইসরাইল গাজায় আগ্রাসন চালালে তার বিরুদ্ধে সেখানকার প্রতিরোধকামী সংগঠনগুলো যে যুদ্ধ শুরু করে তার নাম দেয়া হয়েছিল ‘অপারেশন সোর্ড অব আল-কুদস’। ওই যুদ্ধের সময় গাজার প্রতিরোধকামী সংগঠনগুলো ইসরাইলকে লক্ষ্য করে চার হাজারের বেশি রকেট ও ক্ষেপণাস্ত্র ছোঁড়ে। এতে বাধ্য হয়ে যুদ্ধের ১১ দিনের মাথায় ইসরাইল যুদ্ধবিরতি চুক্তি করে। ফিলিস্তিনের শেখ জাররাহ শরণার্থী শিবিরের জনগণের উপর ইসরাইলের বর্বরতার প্রতিশোধ নিতে ইসলাম জিহাদ ও হামাস এই যুদ্ধ শুরু করে।

গত বেশ কিছু দিন ধরে শেখ জাররাহ শরণার্থী শিবিরে আবার ইসরাইলি সেনারা ফিলিস্তিন বাসিন্দাদের ওপর বর্বরতা শুরু করেছে। এই প্রেক্ষাপটে জিহাদ আন্দোলনের অন্যতম মুখপাত্র খালেদ আল-বাত্স রোববার এক বিবৃতিতে বলেন, যত দিন ইসরাইলিরা আমাদের ভূমি দখল করে রাখবে তত দিন পর্যন্ত আমাদের নিরন্তর সংগ্রাম চলবে কারণ এই ভূখণ্ডের মালিক আমরা এবং এক বিঘত জমিও আমরা তাদের ছেড়ে দেবো না।

এ দিকে ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের আল-কুদস শাখার মুখপাত্র মোহাম্মদ হামাদে বলেছেন, দখলদারদের বিরুদ্ধে তার সংগঠন আবার লড়াই করতে প্রস্তুত রয়েছে। তিনি বলেন, ইসরাইলের উচিত- শিক্ষাগ্রহণ এবং শেখ জাররাহ শরণার্থী শিবিরে হামলা বন্ধ করা।

সূত্র : পার্সটুডে

সার্চ/অনুসন্ধান করুন