বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

অবৈধ ইহুদি বসতি নির্মাণকে সমর্থন করছে আমিরাত : হামাস

১৬-নভে-২০২০ | jonmobhumi | 406 views

Spread the love

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস অভিযোগ করেছে, অধিকৃত পশ্চিম তীরে ইহুদিবাদী ইসরাইল যে অবৈধ বসতি বিস্তারের পরিকল্পনা নিয়েছে তার প্রতি সমর্থন দিচ্ছে সংযুক্ত আরব আমিরাত।

হামাসের অন্যতম মুখপাত্র হাজেম কাসেম গতকাল (রোববার) বলেন, সম্প্রতি ইহুদি বসতি নির্মাণ পরিষদের প্রধানকে আবুধাবি অভ্যর্থনা জানিয়েছে, তার সঙ্গে বৈঠক ও অর্থনৈতিক চুক্তি করেছে। ইয়েমেনের আরবি ভাষার টেলিভিশন চ্যানেলের এ খবর দিয়েছে।

ইহুদি বসতি নির্মাণ পরিষদের প্রধান হিসেবে মির দোগান প্রকাশ্যে অবৈধ বসতি বিস্তারের পক্ষে কথা বলে আসছেন। তিনি সম্প্রতি সংযুক্ত আরব আমিরাত সফর করেছেন এবং দেশটির সঙ্গে অর্থনৈতিক চুক্তি করেছেন। এ বিষয়টিকে হামাস ইহুদিবাদী ইসরাইলের অবৈধ বসতি নির্মাণ প্রকল্পের প্রতি আবুধাবির সরাসরি সমর্থন বলে মনে করছে।

এর আগে, আরব লীগের পক্ষ থেকে ফিলিস্তিনি ভূখণ্ডে ইহুদি বসতি নির্মাণের বিরুদ্ধে যত প্রস্তাব পাস করা হয়েছে- এই চুক্তির মধ্যদিয়ে আমিরাত তার সবগুলো লঙ্ঘন করেছে বলে মন্তব্য করেন হামাসের এ মুখপাত্র।

তিনি বলেন, আন্তর্জাতিক অঙ্গনের বহু দেশ এবং কোম্পানি যখন ইহুদিবাদী ইসরাইলের বসতি নির্মাণ পরিকল্পনাকে প্রত্যাখ্যান করছে তখন সংযুক্ত আরব আমিরাত তাদের সাথে সহযোগিতা করছে; এটি অত্যন্ত লজ্জাজনক ব্যাপার।

সার্চ/অনুসন্ধান করুন