রবিবার, ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

অর্থনৈতিক বিষয়গুলোর সাথে ধর্মকে মেশানো যাবে না : পররাষ্ট্র সচিব

০৩-নভে-২০২০ | jonmobhumi | 372 views

Spread the love

মত প্রকাশের স্বাধীনতাকে দায়িত্বের সাথে ব্যবহারের পাশাপাশি মত প্রকাশের স্বাধীনতার নামে কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে বাংলাদেশ। সেইসাথে অর্থনৈতিক বিষয়গুলোর সাথে ধর্মীয় বিষয়গুলোকে মিশ্রিত করার পরিবর্তে সকলকে ধৈর্য ধরার অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে কূটনীতি রিপোর্টারদের সংগঠন ডিক্যাব সদ্যস্যদের বিফিংকালে তিনি এসব কথা বলেন। এসময় ডিক্যাব সভাপতি আ্ঙ্গুর নাহার মন্টি এবং সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র সচিব বলেন, বাংলাদেশ ধর্মের নামে কোনো ধরনের সহিংতাকে কোনোভাবেই সমর্থন করে না।

সম্প্রতি ফ্রান্সের নিস শহরের একটি গীর্জায় ছুড়ি হামলায় তিনজন নিহত হয়। ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো যাকে ‘ইসলামিস্ট টেরোরিস্ট অ্যাটাক’ বলে অভিহিত করেছেন। ফ্রান্সের দক্ষিণাঞ্চলের নটর-ডেম বেসিলিসিয়া পরিদর্শন করে ফরাসী প্রেসিডেন্ট বলেন, ফ্রান্স তাদের মূল মূল্যবোধের কাছে হেরে যাবে না।

ফ্রান্সের ওই ঘটনায় বাংলাদেশও নিরীহ মানুষের ওপর আক্রমণের পর হতাহতের ঘটনায় নিন্দা জানিয়ে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে। বাংলাদেশ পারস্পরিক সম্প্রীতিতে বিশ্বাসী উল্লেখ করে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন সকলকে শান্ত ও শান্তিপূর্ণ থাকার আহ্বান জানান।

এদিকে, ইসলামের বিরুদ্ধে ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর মন্তব্যের প্রতিবাদে সোমবার রাজধানীতে বিক্ষোভ করেছে ধর্ম ভিত্তিক দল হেফাজতে ইসলাম।

সার্চ/অনুসন্ধান করুন