শনিবার, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

আ’লীগ বিভক্তির রাজনীতি শুরু করেছে : এমপি সিরাজ

১০-নভে-২০২০ | jonmobhumi | 388 views

Spread the love

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম মো: সিরাজ বলেছেন, আওয়ামী লীগ প্রশাসন, রাজনীতি, সাংবাদিক, সাহিত্যিক সাংস্কৃতিক ও ক্রীড়াসহ সব সেক্টরে বিভক্তির রাজনীতি শুরু করেছে। সব জায়গায় দলবাজীর কারণে প্রতিটি সেক্টর দেশ গঠনে সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারছে না। ফলে দেশে সুশাসন নেই।

সৎ, মেধাবী ও যোগ্য মানুষের বড়ই অভাব দেখা দিয়েছে। এতে দেশ সামনে না এগিয়ে পিছিয়ে পড়ছে। এ অবস্থার উত্তরণে যোগ্য ও মেধাবীদের মূল্যায়ন করতে হবে।

তিনি আরো বলেন, সাংবাদিক, সাংস্কৃতিক, সাহিত্যিকরা নরম স্বভাবের মানুষ এবং তারা সঙ্কটে থাকলেও কাউকে বলে না। করোনা পরবর্তী সময়ে অন্য পেশার সাথে সাংস্কৃতিক ও সাংবাদিকরাও চরম সঙ্কটে রয়েছে। অথচ সরকার নিজ দলের বাইরের কাউকে প্রণোদনা সহায়তা করেনি। এটা সরকারের দলবাজীর বড় প্রমাণ। তারা এখানে সংকীর্ণমনের পরিচয় দিয়েছে।

তিনি সোমবার রাতে টিএমএসএস মিলনায়তনে বগুড়া জেলা জাসাস আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আসন্ন বগুড়া পৌরসভা নির্বাচন উপলক্ষ্যে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম বাদশার সাথে সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের মতবিনিময় সভায় বক্তব্য দেন মেয়র প্রার্থী রেজাউল করিম বাদশা ছাড়াও বিএনপির কেন্দ্রীয় সদস্য আলী আজগর তালুকদার হেনা, জাসাস নেতা জামাল পাশা রানা, অ্যাডভোকেট পলাশ খন্দকার প্রমুখ।

সভাপতিত্ব করেন জেলা জাসাস আহ্বায়ক ওয়াহিদ মুরাদ। অনুষ্ঠানে এমপি সিরাজ অসচ্ছল সাংস্কৃতিক কর্মীদের জন্য আর্থিক অনুদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সরঞ্জামাদি প্রদানের ঘোষণা দেন।

অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে মঙ্গলবার সদরের সাবগ্রাম ইউনিয়ন বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে এমপি সিরাজ সহ বিএনপি নেতৃবৃন্দ অংশ নেন। পরে তৃণমূলের সরাসরি ভোটে নির্বাচিত ইউনিয়ন বিএনপির নতুন কমিটি ঘোষণা করা হয়।

সার্চ/অনুসন্ধান করুন