সোমবার, ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৩ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

ইমরান খানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে!

০৯-মে-২০২২ | jonmobhumi | 29 views

Spread the love

পাকিস্তান সরকার সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত নিচ্ছে। ইমরান খানের সাম্প্রতিক কিছু বক্তৃতার প্রেক্ষাপটে এ পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। বিশেষ করে গত রোববার অ্যাবোটাবাদে সকল জাতীয় ও গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের বিরুদ্ধে তিনি যে ‘আপত্তিকর’ কথা বলেছেন, তার প্রেক্ষাপটে এই সিদ্ধান্ত হয়। পাকিস্তান প্রশাসনের একটি ঘনিষ্ঠ সূত্র এ তথ্য জানিয়েছে।

ইমরান খানের ওই বক্তৃতার প্রেক্ষাপটে তার বিরুদ্ধে একটি মামলা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ খান ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আবদুল রহমান কানজু বিষয়টি তদারকি করবেন।

সূত্র জানায়, পিটিআই চেয়ারম্যান ও অন্য নেতারা জনসভায় দায়িত্বশীল পদে নিয়োজিত ব্যক্তিদের বিরুদ্ধে নোংরা ভাষা ব্যবহার করছেন। দুই-এক দিনের মধ্যে সংশ্লিষ্ট অপরাধের ধারার আলোকে আরো মামলা দায়ের করা হবে। অদূর ভবিষ্যতে তাদের গ্রেফতারের বিষয়টিও উড়িয়ে দেয়া যায় না।

এদিকে পিটিআইয়ের বড় বড় শহরগুলোতে জ্যাম সৃষ্টির পরিকল্পনা ভণ্ডুল করে দিতেও সরকার কৌশল নির্ধারণ করছে। তারা রাজধানীসহ দেশব্যাপী লকডাউনও ঘোষণা করতে পারে।

পিটিআই চেয়ারম্যান ইমরান খঅন গত সপ্তাহে সমাবেশের আহ্বান জানিয়েছে। চলতি মাসেই তা হতে পারে। আর এর মাধ্যমে তিনি বড় বড় শহরে জ্যাম সৃষ্টি করে ফেলতে পারেন বলে গুঞ্জন রয়েছে। এর মোকাবেলায় সরকার সারা দেশে লকডাউন ঘোষণা করতে পারেন। সরকার পরিস্থিতির ওপর নজর রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ জারি করেছে।

সূত্র : দি নিউজ

সার্চ/অনুসন্ধান করুন