সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

কলারাডোয় বন্দুকধারীর গুলিতে পুলিশ কর্মকর্তাসহ ১০ জন নিহত

২৩-মার্চ-২০২১ | jonmobhumi | 353 views

Spread the love

নিজস্ব প্রতিবেদক:  যুক্তরাষ্ট্রের কলারাডো অঙ্গরাজ্যের বোল্ডার শহরে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের বাজারে বন্দুকধারীর হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। ওই হামলার ঘটনায় এক পুলিশ কর্মকর্তাও নিহত হয়েছেন। স্থানীয় পুলিশ কর্মকর্তারা এবং দেশটির গণমাধ্যম এ তথ্য নিশ্চিত করেছে। কলারাডোর স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।
বোল্ডার পুলিশ প্রধান মেরিস হেরাল্ড এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, কিং সপার্স সুপারমার্কেটে বোল্ডারের এক পুলিশ কর্মকর্তাসহ ১০ জন নিহত হয়েছেন। ওই পুলিশ কর্মকর্তা গুলিতে মারাত্মকভাবে আহত হয়েছিলেন।
গোলাগুলির ঘটনা লাইভ স্ট্রিমে দেখিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। পরবর্তীতে তা ইউটিউবেও প্রচার হয়েছে। কী কারণে ওই হামলার ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়। এছাড়া সন্দেহভাজন বন্দুকধারীর বিষয়েও তেমন কিছু জানা যায়নি। পুলিশ বলছে এই ঘটনা তদন্ত হচ্ছে। অনেক দূর থেকেও গোলাগুলির শব্দ শোনা গেছে।
কলোরাডো অ্যাটর্নি জেনারেল ফিল ওয়েইসার এক বিবৃতিতে সোমবারের ওই হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, আমি গভীরভাবে আহত এবং ক্ষুব্ধ।
বোলডার পুলিশ এই ঘটনার ২০ মিনিট টুইট করেছে। সেখানে বলা হয়েছে, বন্দুকধারী টেবিল মেসার কিং শপার্স স্ট্রিটে হামলা চালিয়েছে। এর দু’ঘণ্টা পরে লোকজনকে ওই এলাকা এড়িয়ে চলার জন্য সতর্ক করা হয়েছে।

এক প্রত্যক্ষদর্শী বলেন, আমি জানি না এখানে কি হচ্ছিল। আমি গোলাগুলির শব্দ শুনতে পেয়েছি। এক বন্দুকধারী লোকজনের ওপর গুলি চালাচ্ছিল।
অপর এক প্রত্যক্ষদর্শী গোলাগুলির ঘটনা ভিডিও করেছেন। সেখানে দেখা গেছে সুপারমার্কেটের ভেতরে এবং বাইরে মরদেহ পড়ে আছে। ঘটনাস্থল থেকে গালি গায়ে এক সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ।
এক টুইট বার্তায় কলোরাডোর গভর্নর জেয়ার্ড পোলিশ শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, এই শোক এবং বিষাদের সময়ে হতাহতদের পরিবারের জন্য আমি প্রার্থনা করি।
পুলিশ বলছে, তাঁরা সন্দেহভাজন এক বন্দুকধারীকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার হওয়া ব্যক্তি আহত হয়েছেন। এই গুলির ঘটনায় তিনি আহত হন। তাঁর সম্পর্কে তাৎক্ষণিকভাবে বিস্তারিত তথ্য জানাতে পারেনি পুলিশ।
বেলা আড়াইটার দিকে গ্রোসারি স্টোরে এক ব্যক্তি প্রবেশ করে। তারপরই গুলি শুরু হয়। ২০ মিনিটের মাথায় স্থানীয় পুলিশ টুইট করে জানায়, গ্রোসারি স্টোরটিতে বন্দুকধারী রয়েছেন। তিনি গুলি ছুড়ছেন। পরে এলাকাটি এড়িয়ে চলার জন্য লোকজনকে সতর্ক করে পুলিশ।

রাষ্ট্রীয় আইন প্রয়োগকারী কর্মকর্তারা জানান, তারা যখন ঘটনাস্থলে পৌঁছেছিল তখন সন্দেহভাজন তাদের উপর আগুন ছড়িয়ে দেয়।পুলিশ নিশ্চিত করেনি যে কতজন মানুষ মারা গেছে বা আঘাত পেয়েছিল। তবে পুলিশ কর্মকর্তাসহ ১০ জন নিহত হয়েছেন। নিশ্চিত করেছেন। সন্দেহভাজনকে হেফাজতে নিয়ে যাওয়া হয়েছে এবং হাসপাতালে চিকিৎসা চলছে। জনসাধারণের জন্য আর হুমকি নেই বলে উল্লেখ করেছেন পুলিশ কর্মকর্তারা।

সার্চ/অনুসন্ধান করুন