শনিবার, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

কানাডা-যুক্তরাষ্ট্র সীমান্ত বন্ধ ২১ জানুয়ারি পর্যন্ত

১২-ডিসে-২০২০ | jonmobhumi | 378 views

Spread the love

করোনা মহামারির কারণে আগামী ২১ জানুয়ারি পর্যন্ত কানাডা ও যুক্তরাষ্ট্রের মধ্যে অবস্থিত বিশ্বের বৃহত্তম আন্তর্জাতিক সীমান্ত বন্ধ থাকবে। প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো শুক্রবার এমন ঘোষণা দেন। খবর এএফপি’র।

এক সংবাদ সম্মেলনে ট্রুডো বলেন, ‘কানাডা ও যুক্তরাষ্ট্র আগামী ২১ জানুয়ারি পর্যন্ত আমাদের সীমান্ত বন্ধ রাখতে আজ সম্মত হয়েছে।’

করোনার লাগাম টানতেই মূলত গত মার্চ থেকে প্রাথমিকভাবে এ সীমান্ত বন্ধ করে দেয়া হয়। তারপর থেকেই প্রতি মাসে এ সীমান্ত বন্ধের মেয়াদ বাড়ানো হচ্ছে। সীমান্ত দিয়ে কেবলমাত্র বাণিজ্যিক পণ্য এবং অতি জরুরি ভ্রমণের অনুমতি রয়েছে।

কানাডায় করোনার সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের কারণে বাধ্য হয়ে দেশটির বিভিন্ন অঞ্চলে এ মহামারি ভাইরাস মোকাবেলার গুরুত্ব আরোপ করা হয়েছে। শুক্রবার পর্যন্ত দেশটিতে প্রায় সাড়ে চার লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

বিশ্বে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে প্রায় তিন লাখ মানুষ প্রাণ হারিয়েছে করোনায়। আক্রান্ত হয়েছে এক কোটি ৫৭ লাখ।

এদিকে টুইটারে দেয়া এক বার্তায় ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটির ভারপ্রাপ্ত প্রধান শাদ উল্ফ জানান, একই তারিখ পর্যন্ত যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর সীমান্তও বন্ধ থাকবে।

সার্চ/অনুসন্ধান করুন