শনিবার, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

কীসের রোল মডেল, বলতে কি লজ্জা হয় না : ড. মঈন খান

২২-ডিসে-২০২০ | jonmobhumi | 384 views

Spread the love

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, `আমি মাঝে মধ্যে পত্রিকায় দেখি, বাংলাদেশ না কি বিশ্বের রোল মডেল। কীসের রোল মডেল? বলতে কি লজ্জা হয় না?’ তিনি বলেন, `আমরা গণতন্ত্রকে হত্যা করেছি, আমরা উন্নয়নের নামে এদেশে দুর্নীতিকে প্রশ্রয় দিয়েছি। আমরা এদেশের দরিদ্র মানুষের উন্নয়নের নামে গুটিকয়েক মানুষের উন্নয়ন নিশ্চিত করেছি।

রোববার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সরকার ‘ঔপনিবেশিক শক্তি’র মতো দেশের মানুষকে শোষণ করছে বলে অভিযোগ করে আবদুল মঈন খান বলেন, ‘আজকে সরকার কী করছেন? তারা শাসন করছেন, শোষণ করছেন। তাদের যে কার্যকলাপ, যারা ব্রিটিশ শাসন দেখেছেন তাদেরকে যখন জিজ্ঞাসা করি, তারা বলেন, একটি ঔপনিবেশিক শক্তিও কোনদিন এমন শাসন বা শোষণ করে নাই, যেভাবে আজকের সরকার করছে।

নির্বাচনের আবহ বিদেশিদের দেখাতে প্রধানমন্ত্রী ভোট চাইছেন মন্তব্য করে ড. মঈন খান বলেন, ‘এটা প্রধানমন্ত্রীর তামাশা ছাড়া আর কিছুই না। আজকে প্রধানমন্ত্রী যদি জরিপ করেন ১% ফলাফলও আসবে না তার অধীনে মানুষ চায় নির্বাচন করতে। মানুষ চায় নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হোক।’ এসময় বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণে সকলকে ‘মুক্তিযুদ্ধের মতো একতাবদ্ধ’ হয়ে সংগ্রাম করার আহ্বান জানান মঈন খান।

জাতীয় প্রেস ক্লাবে রাজশাহী ইউনির্ভাসিটি ন্যাশনালিস্ট এক্স স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের উদ্যোগে ‘রক্তঝরা মতিহার: ‍মৃত্যুঞ্জয়ী রুহুল কবির রিজভী’ শীর্ষক আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মঈন খান।

সংগঠনের সভাপতি বাহাউদ্দিন বাহারের সভাপতিত্বে ও মল্লিক মো. মোজাম্মেল কবীরের পরিচালনায় এই আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, রমেশ চন্দ্র দত্তসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক নেতারা বক্তব্য রাখেন।

সার্চ/অনুসন্ধান করুন