বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

‘গণেশ লকেট’ নিয়ে নানা আলোচনা

১৭-ফেব্রু-২০২১ | jonmobhumi | 68 views

Spread the love

আমেরিকার পপ গায়িকা ফের ভারতের চর্চা কেন্দ্রে। এবারের ‘অপরাধ’! সম্প্রতি রিহানা টুইটারে নিজের অন্তর্বাস সংস্থার একটা ফটোশ্যুটের ছবি পোস্ট করেছেন। ছবিতে দেখা যাচ্ছে, রিহানার পরনে শুধু একটি বেগুনি রঙের স্যাটিনের প্যান্ট। গায়ে নজরকাড়া হিরের গয়না ছাড়া আর কিচ্ছু ছিল না। সেই গয়নার মধ্যেই সকলের চোখ পড়েছে গনেশ লকেটের দিকে। আর সেই থেকেই শুরু হয়েছে নয়া বির্তক।

খালি গায়ে গনেশ ঠাকুরের লকেট কেন, প্রশ্ন তুলেছেন বহু ভারতীয়। অনেকে আবার পোস্টটি রিটুইট করে লিখেছেন – এভাবে রিহানা হিন্দু ধর্মের বিশ্বাস এবং আবেগে আঘাত করেছেন। বলাই বাহুল্য, রিহানা এই ছবি পোস্ট করার পর থেকে, গোটা সোশ্যাল মিডিয়ার এক অংশের মানুষ প্রতিবাদে সোচ্চার হয়েছেন।

প্রসঙ্গত এর আগে, দিল্লির উপকন্ঠে দীর্ঘ তিনমাস ধরে যে কৃষক আন্দোলন চলছে, তার সমর্থনে টুইট করেছিলেন রিহানা। তার পর থেকেই একে একে গ্রেটা থুনবার্গ, মিয়া খালিফারা কৃষক আন্দোলন নিয়ে টুইট করেন। এই টুইটের পর থেকেই ভারতের প্রথমসারির সেলেব্রিটিরা ‘অপপ্রচারের বিরুদ্ধে ভারত’ হ্যাশট্যাগ দিয়ে ঐক্যবদ্ধ ভারতের ডাক দেন। লতা মঙ্গেশকর, সচীন তেন্ডুলকর, অক্ষয় কুমার, কঙ্গনা রানাওয়াত প্রমুখেরা, ভারতের সমস্যা নিয়ে বিদেশি সেলেবদের হস্তক্ষেপ করাকে তীব্র সমালোচনাও করেন। এমনকি রিহানাদের টুইটের পরে ভারত সরকারও এর বিরোধিতা করেন। এবারে খালি গায়ে গনেশ লকেট পরার ‘অপরাধে’র জল কতদূর গড়ায়, সেটাই দেখার অপেক্ষা।

সার্চ/অনুসন্ধান করুন