সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

জয় পেলেন দেশব্যাপী আলোচিত কাদের মির্জা

১৬-জানু-২০২১ | jonmobhumi | 330 views

Spread the love

নোয়াখালীর বসুরহাট পৌর নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর ভাই দেশব্যাপী আলোচিত আবদুল কাদের মির্জা বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১০ হাজার ৭৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির কামাল উদ্দিন চৌধুরী ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৭৭৮। জামায়াত মনোনীত প্রার্থী মাওলানা মোশারেফ হোসেন মোবাইল প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৪৫১ ভোট।

শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শুরু হয়। এ সময় নির্বাচনী কেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। সকাল ৮টার দিকে ভোটগ্রহণের শুরুতেই নিজ কেন্দ্র এক নম্বর ওয়ার্ডের উদয়ন প্রি-ক্যাডেট একাডেমিতে আবদুল কাদের মির্জা ভোট দেন। অপর দিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী ৯ নম্বর ওয়ার্ডের মওদুদ আহমদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন। মেয়র পদে তিনজনের প্রতিদ্বন্দ্বিতা ছাড়াও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৩২ জন। এরমধ্যে পুরুষ ২৫ জন এবং নারী সাতজন।

নির্বাচনে জয়ী হয়ে আবদুল কাদের মির্জা তার প্রতিক্রিয়ায় জানান, ‘অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করায় জনগণ আমাকে ভোট দিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী, নির্বাচন কমিশনার সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করেছে। এই বিজয় উন্নয়নের বিজয়, জনতার বিজয়, শেখ হাসিনার বিজয়।’

পরে তিনি আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন কমিশনারকে ধন্যবাদ জানান।

এ দিকে বিএনপির প্রার্থীর কামাল উদ্দিন চৌধুরীকে মুঠোফোনে যোগাযোগ করার জন্য বারবার চেষ্টা করেও পাওয়া যায়নি। জেলা বিএনপির পক্ষ থেকেও বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করা হয়।

জামায়াতের প্রার্থী মোশারেফ হোসেন তার প্রতিক্রিয়ায় জনান, নির্বাচনে সুক্ষ্ণ কিছু কারচুপি হয়েছে। ইভিএম পদ্ধতিতে কোথায় ভোট দিয়েছে, ভোটার নিজেও জানে না।

প্রশাসনের পক্ষ থেকে ভোটার এবং প্রার্থীদের নিরাপত্তায় নেয়া হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা। বসুরহাট পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২১ হাজার ১১৫ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৬২১ জন। নারী ভোটারের সংখ্যা ১০ হাজার ৮৯১।

সার্চ/অনুসন্ধান করুন