বুধবার, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

ট্রাম্পকে অভিশংসনের পক্ষে ভোট দিলেন ১০ হাউজ রিপাবলিকান

১৪-জানু-২০২১ | jonmobhumi | 11 views

Spread the love

নিজস্ব প্রতিবেদক: সহিংস বিদ্রোহে উসকানি দেওয়ার জন্য দায়ী করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দ্বিতীয়বার অভিশংসন প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন ট্রাম্পের দলের ১০ জন হাউজ রিপাবলিকান। স্থানীয় সময় বুধবার (বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোর) যুক্তরাষ্ট্র কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে ২৩২-১৯৭ ভোটে ট্রাম্পকে অভিশংসনের (ইমপিচমেন্ট) প্রস্তাব পাস হয়।
দ্য গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, সাবেক ভাইস প্রেসিডেন্ট ডিক চেনির মেয়ে লিজ চেনিসহ ১০ জন রিপাবলিকান নেতা ভোট দেন ডেমোক্র্যাটদের আনা এই প্রস্তাবে। কংগ্রেস ভবনে কলঙ্কজনক হামলার পর প্রেসিডেন্ট পদ থেকে সরাতেই মূলত ভোট অ্যাডাম কিনজিংগার, ইলিনয়ের, লিজ চেনি, ওয়াইওমিংয়ের, জন কাটকো, নিউ ইয়র্কের, ফ্রেড আপটোন এবং পিটার মিইজার, মিশিগানের, জেইমি হেরেরা এবং ড্যান নিউহাউজ, ওয়াশিংটনের, অ্যান্থনি গঞ্জালেজ, ওহিওর, টম রাইস, সাউথ ক্যারোলিনার এবং ডেভিড ভ্যালেদাও ক্যালিফোর্নিয়ার রাজের হাউজ রিপাবলিকান।
যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট ট্রাম্প ক্ষমতার অপব্যবহারের অভিযোগে ২০২০ সালে একবার প্রতিনিধি পরিষদে অভিশংসিত হয়েছিলেন। তবে সে দফায় সিনেটে ভোটাভুটিতে তার পদ রক্ষা হয়।

সূত্রঃ বাংলা প্রেস

সার্চ/অনুসন্ধান করুন