রবিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

ট্রাম্পের অভিশংসন, নতুন আইনজীবী দল ঘোষণা

০১-ফেব্রু-২০২১ | jonmobhumi | 367 views

Spread the love

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসনে আইনি লড়াইয়ের জন্য নতুন আইনজীবী দলের ঘোষণা করা হয়েছে। শনিবার ট্রাম্পের পক্ষে আইনি লড়াই থেকে পাঁচ কৌঁসুলীর সরে দাঁড়ানোর পর নতুন এই আইনজীবী দল ঘোষণা করা হলো।

ডোনাল্ড ট্রাম্পের রোববার প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়, ট্রায়াল লয়ার ডেভিড শন ও ব্রুস এল ক্যাস্টর জুনিয়র অভিংশসনের বিচারে ট্রাম্পের পক্ষে আইনি লড়াইয়ে নেতৃত্ব দেবেন।

এক বিবৃতিতে শন বলেন, ‘এটি আমার জন্য মর্যাদার ৪৫তম প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্প ও যুক্তরাষ্ট্রের সংবিধানের প্রতিনিধিত্ব করতে পারা।’

অপর আইনজীবী ক্যাস্টর বলেন, ‘এটি আমার জন্য বিশেষ সুযোগ ৪৫তম প্রেসিডেন্টকে প্রতিনিধিত্ব করার। আমাদের ইতিহাসে সংবিধানের শক্তি আগের মতো কখনোই এমন পরীক্ষার মুখোমুখি হয়নি। এটি শক্তিশালী ও জীবন্ত। সময়কে অতিক্রম করে লেখা এই দলিল দলগত বিভেদের ওপর জয়ী হবে এবং সর্বদাই হয়ে এসেছে।’

সাউথ ক্যারোলিনার আইনজীবী বুচ বাওয়ার্সের নেতৃত্বের ট্রাম্পের সাবেক আইনজীবী দল আইনি লড়াইয়ের কৌশল নিয়ে সাবেক প্রেসিডেন্টের সাথে মতবিরোধের জেরে সরে দাঁড়িয়েছেন।

ট্রাম্প আইনজীবীদের কাছে নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জালিয়াতি ও ফলাফল তার কাছ থেকে ছিনিয়ে নেয়ার বিষয়ে আইনজীবীদের কাছে সাহায্য চেয়েছিলেন। কিন্তু তারা এর বদলে দায়িত্ব ছাড়ার পর সাবেক প্রেসিডেন্টকে অভিশংসনের বিচার করার আইনগত বৈধতার বিষয়ে জোর দিতে চাইলে ট্রাম্প এতে দ্বিমত করেন।

আগামী ৮ ফেব্রুয়ারি সিনেটে অভিশংসনের বিচার শুরুর কথা রয়েছে।

সূত্র : এবিসি নিউজ

সার্চ/অনুসন্ধান করুন