রবিবার, ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

ট্রাম্পের জয়ের জন্য ভারতীয় হিন্দুত্ববাদীদের পূজা

০৩-নভে-২০২০ | jonmobhumi | 405 views

Spread the love

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপালিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের জয়ের জন্য পূজো শুরু করেছে ভারতীয় হিন্দুত্ববাদীরা।

ডোনাল্ড ট্রাম্প নাকি ভগবান বিষ্ণুর `অবতার’! মাত্র মাস খানেক আগে ডেলওয়ার অঙ্গরাজ্যে একটি নির্বাচনি জনসভায় বিশ্রি অঙ্গভঙ্গি আর কদর্য ভাষায় ভারতীয়দের উপহাস করেছিলেন ট্রাম্প। এরপর অনেকেরই মনে হয়েছিল কোনো ভারতীয়ই আর ট্রাম্পের দিকে ফিরে তাকাবেন না। কিন্তু এবার সেই ট্রাম্পকেই মানবজাতির একমাত্র `রক্ষক’ আখ্যা দিয়ে শুরু হয়ে গেছে তার বন্দনা। রাজধানী নয়া দিল্লির যন্ত্ররমন্তরে ডানপন্থি দল হিন্দু সেনা ট্রাম্পের ছবিতে তিলক এঁকে ঘটা করে করেছে পূজোর সমস্ত আয়োজন।

প্রশ্ন হলো, গোটা বিশ্বের সংবেদনশীল মানুষ যখন বিতর্কিত ও বেফাঁস মন্তব্যের কারণে ট্রাম্পকে কঠোর ভাষায় সমালোচনা করছেন, তখন তার জন্য কট্টরপন্থি হিন্দুদের দরদ উথলে উঠছে কেন?

কারণ জানাতে গিয়ে ‘হিন্দু সেনা’ দলের এক নেতা বলেছেন, ‘যেভাবে ডোনাল্ড ট্রাম্প সব মানুষের মনের কথা বলেছেন, সরাসরি সন্ত্রাসবাদকে টার্গেট করেছেন, তা দেখে আমরাও অনুপ্রাণিত। সারা বিশ্বই এখন সন্ত্রাসবাদের বিরুদ্ধে সোচ্চার৷ ভারতও এর বাইরে নয়। ভারতেও বারবার হামলা হচ্ছে, বারবার মানুষ মরছে। এ সবও সন্ত্রাসবাদের কারণেই হচ্ছে। এ অবস্থায় মানবতাকে যদি কেউ বাঁচাতে পারেন, তা শুধু ডোনাল্ড ট্রাম্পই পারবেন।’

ট্রাম্প তো শুধু সন্ত্রাসবাদের বিরুদ্ধে কথা বলেননি। কোনো মুসলমানকেই যুক্তরাষ্ট্রে ঢুকতে না দেয়ার কথা বলেছেন তিনি। তারপরও হিন্দু সেনার কাছে তিনি অবতার হয়ে গেলেন? শুধু মুসলিমবিদ্বেষী মন্তব্যের কারণেই হিন্দুত্ববাদীদের কাছে এত কদর তার।

সার্চ/অনুসন্ধান করুন