শনিবার, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

ট্রাম্পের বক্তব্য ‘বিপজ্জনক ও একরোখা’

০৪-নভে-২০২০ | jonmobhumi | 375 views
trump

Spread the love

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প “সত্যি কথা বলতে গেলে আমরা নির্বাচনে জিতেছি” বলে যে মন্তব্য করেছেন তা নিয়ে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ডেমোক্র্যাট রাজনীতিকরা।

নিউইয়র্ক থেকে পুনঃনির্বাচিত হওয়ার সম্ভাবনায় থাকা কংগ্রেসম্যান আলেক্সান্দ্রিয়া ওকাসিও কর্টেজ প্রেসিডেন্ট ট্রাম্পের দাবির তীব্র সমালোচনা করেছেন। তিনি বলেছেন, এ দাবি ‘অবৈধ, বিপজ্জনক ও একরোখা’। “ভোট গণনা করুন। ফলকে সম্মান করুন,” তিনি বলেছেন টুইটে।

মিনেসোটার হাউজ রিপ্রেজেন্টেটিভ ইলহান ওমর প্রেসিডেন্ট ট্রাম্পকে ‘বিপজ্জনক ব্যক্তি’ হিসেবে মন্তব্য করেছেন তার টুইটে। বলেছেন, “আপনি ব্যালট গণনা বন্ধ করতে পারেননা”। তিনি বলেন, “এটা কোনো একনায়কতন্ত্র নয়”।

মিনেসোটার সিনেটর আমি ক্লোবুচার বলেছেন, “সব ভোট গুনতে হবে। আমরা গণতন্ত্রে বাস করি”। ট্রাম্পের বক্তব্যের পরপরই এ মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, ভোট দেয়ার জন্য আমেরিকান জনগণকে ধন্যবাদ জানিয়ে হোয়াইট হাউজের ইস্ট রুম থেকে বক্তৃতা শুরু করেন রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

নিজেকে বিজয়ী দাবি করে ডোনাল্ড ট্রাম্প বলেন, ”আমরা বিজয়ের জন্য প্রস্তুত ছিলাম, সত্যি কথা বলতে, আমরাই বিজয়ী হয়েছি।”

এরপর কোনো রকম প্রমাণ উপস্থাপন না করেই তিনি দাবি করেন, নির্বাচনে কারচুপি করা হয়েছে।

এটা আমেরিকান জনগণের সঙ্গে প্রতারণা দাবি করে তিনি জানান, নির্বাচনী ফলাফল নিয়ে লড়াই করতে তিনি সুপ্রিম কোর্টে যাবেন।

”আমরা যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টে যাবো। এখন আমরা সব ভোট গণনা কার্যক্রম বন্ধ চাই। এটা খুবই দুঃখজনক একটি মুহূর্ত।” বলছেন ডোনাল্ড ট্রাম্প।

২০২০ সালের নির্বাচনে কয়েক কোটি মানুষ ভোট দিয়েছে, যা এখনো গণনা চলছে।

সূত্র : বিবিসি

সার্চ/অনুসন্ধান করুন