বুধবার, ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

‘তুমি পাকিস্তানি’ : বিশ্বকাপে বাবরদের কাছে ভারতের হারের পরই কাশ্মিরিদের ওপর হামলা

২৫-অক্টো-২০২১ | jonmobhumi | 62 views

Spread the love

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয়ের পর ভারতের পাঞ্জাবের বিভিন্ন কলেজে পড়াশোনা করা কাশ্মিরি শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে বলে অভিযোগ ওঠেছে। হামলাকারীদের বেশির ভাগই পাঞ্জাবে বসবাসরত উত্তরপ্রদেশ ও বিহারের লোকজন।

হিন্দুস্তান পত্রিকায় প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ‘ফ্রি প্রেস কাশ্মির’-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, পাঞ্জাবের সাংরুরে ভাই গুরু দাস ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে বেশ কয়েকজন কাশ্মিরি ছাত্রের ওপর হামলা হয়েছে। তাদের হোস্টেলের কক্ষে হামলা করা হয়।

আক্রান্ত এক ছাত্র হামলার লাইভ স্ট্রিমও করেন ফেসবুকে। শিক্ষার্থীদের ওপর রড ও লাঠি দিয়ে হামলা করা হয়। ভাই গুরু দাস ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র আকিকে উদ্ধৃত করে ফ্রি প্রেস কাশ্মির জানায় যে উত্তর প্রদেশ ও বিহারের কয়েকজন ছাত্র তার রুমে ঢুকে তাকে আক্রমণ করে।

একই কলেজের অপর এক ছাত্র শোয়েব বলেন, ‘আমরা আমাদের হোস্টেলের রুমে ছিলাম তখন বাইরে থেকে কিছু শব্দ শুনতে পাই। আমরা কি ঘটছে তা দেখতে গিয়েছিলাম এবং অন্য ব্লকে কিছু লোককে কাশ্মিরি ছাত্রদের আক্রমণ করতে দেখেছি। তারা ঘরের জানালার কাচ ভেঙ্গে ক্রমাগত ‘তুমি পাকিস্তানি’ বলে চিৎকার করছিল।’

অন্য এক ছাত্র বলেন, ‘স্থানীয় পাঞ্জাবিরা আমাদের উদ্ধার করতে এসেছিল। তারা আমাদের এই হামলা থেকে বাঁচানোর চেষ্টা করেছিল।’ আরো বেশ কয়েকজন শিক্ষার্থী জানিয়েছেন যে তারা কলেজ প্রশাসনের সাথে এই হামলা প্রসঙ্গে কথা বলেছেন এবং তাদের আশ্বাস দেয়া হয়েছে যে বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হবে। এই হামলার ঘটনায় অন্তত ছয় কাশ্মিরি ছাত্র জখম হয়েছেন বলে জানা গেছে।
সূত্র : হিন্দুস্তান টাইমস

সার্চ/অনুসন্ধান করুন