সোমবার, ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৩ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

নওয়াজের পরামর্শ নিতে নেতাদের নিয়ে লন্ডন যাচ্ছেন শাহবাজ

১০-মে-২০২২ | jonmobhumi | 32 views

Spread the love

সাবেক প্রধানমন্ত্রী ও বড় ভাই নওয়াজ শরিফের সাথে পরামর্শ করতে দলের সিনিয়র নেতাদের নিয়ে লন্ডন যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। আজ মঙ্গলবার রাতেই তার রওনা হওয়ার কথা এবং আগামীকাল শনিবার তিনি লন্ডন পৌঁছাবেন বলে ধারণা করা হচ্ছে। পাকিস্তানের তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব বিষয়টি নিশ্চিত করেছেন। তবে শাহবাজের সাথে কারা থাকবেন, তা জানা যায়নি।

উল্লেখ্য, ইমরান খানের আমলে কারাবন্দী নওয়াজ চিকিৎসার জন্য চার সপ্তাহের জন্য লন্ডন গিয়েছিলেন। তবে আর না ফেরায় তার বিরুদ্ধে পলাতম আসামি ঘোষণা করা হয়েছিল। তবে বর্তমান সরকার তার নিরাপদে দেশে আসার ব্যবস্থা করছে।

মঙ্গলবার ইসলামাবাদে বিদ্যুৎমন্ত্রী খুররম দস্তগিরের সাথে এক সংবাদ সম্মেলনে মরিয়ম বলেন, বেশ কয়েকটি মিডিয়া চ্যানেলে খবর প্রচার করেছে যে পিএমএল-এন সদসলা লন্ডনে যাচ্ছেন নওয়াজের সাথে সাক্ষাত করতে। তিনি সত্যতা স্বীকার করে বলেন, পিএমএল-এন নেতারা ব্যক্তিগত সফরে লন্ডন যাচ্ছেন নওয়াজ শরিফের সাথে সাক্ষাত করতে। তিনি নিশ্চিত করেন যে শাহবাজ শরিফও লন্ডন যাচ্ছেন।

তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর মধ্যে শলা-পরামর্শ করা অস্বাভাবিক কোনো বিষয় নয়। বিষয়টি বড় কোনো কিছু নয়।

আরো কয়েকটি সূত্র জানায়, শাহবাজের সাথে পাঁচ থেকে ছয়জন মন্ত্রী থাকবেন। তবে কারা থাকবেন, তা জানা যায়নি।

সূত্রগুলো জানায়, প্রধানমন্ত্রী শাহবাজ দুই থেকে তিন দিন লন্ডনে থাকবেন।

গত মাসে নওয়াজের সাথে পরামর্শ করার জন্য পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারি লন্ডন গিয়েছিলেন। ওই সফরের পরই তিনি পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন।

সূত্র : ডন

সার্চ/অনুসন্ধান করুন