সোমবার, ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

নতুন ইতিহাস লিখতে আমরা প্রস্তুত

১১-নভে-২০২০ | jonmobhumi | 452 views

Spread the love

সদ্য ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে ইতিহাস গড়েছেন কমলা হ্যারিস। তবে এখানেই থামতে চাইছেন না তিনি। এবার লক্ষ্য আমেরিকার ইতিহাসে এক নতুন অধ্যায় লিখে ফেলা। সোমবার ট্যুইট করে এমনটাই জানিয়েছেন তিনি।

দেশ এখনো করোনা সংক্রমণের সঙ্গে লড়ছে। দীর্ঘ লকডাউনের কারণে কাজ হারিয়েছেন লাখ লাখ মানুষ মানুষ। এর সঙ্গে রয়েছে বর্ণবিদ্বেষ এবং আবহওয়া পরিবর্তনের মতো গুরুত্বপূর্ণ ইস্যুগুলোও। এই বিষয়গুলিকেই প্রাথমিকভাবে পাখির চোখ করেছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট বাইডেন। নির্বাচনের ফল প্রকাশ্যে আসার ঠিক একদিন পর সেকথা ওয়েবসাইটেও উল্লেখ করেছিলেনতিনি। বিভিন্ন সমস্যার জাল ছিঁড়ে নতুন ইতিহাসের লক্ষ্যেই এগোতে চাইছেন তিনি ও কমলা হ্যারিসের জুটি। কমলার কথায়, বাইডেন এবং আমি দেশের ইতিহাসে নতুন অধ্যায় লিখতে প্রস্তুত। প্রথম দিন থেকেই আমরা খেটে খাওয়া মানুষের জন্য দেশের অর্থনীতিকে গড়ে তোলার কাজে হাত দেব। তিনি আরও বলেন, শ্রমজীবী মানুষেরা প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে দেশ গঠন করতে এবং দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ করেন। তাঁদেরই সবচেয়ে বেশি সম্মান পাওয়া উচিত। বিডেন-হ্যারিস প্রশাসন মধ্যবিত্ত শ্রেণীর জন্য কাজ করবে। আমরা নিশ্চিত করছি, এই প্রক্রিয়া থেকে কেউই বাদ পড়বেন না।

এই কঠিন সময়ের মধ্যেই লাখ লাখ কর্মসংস্থান তৈরি পরিকল্পনা করেছেন বাইডেন। সেখানে ভালো বেতনই শুধু নয়, কর্মীদের অধিকার সংক্রান্ত বেশ কিছু বিষয় যুক্ত হয়েছে। পাশাপাশি, তাদের পরিবারের জন্যও থাকছে বেশ কিছু সুযোগ-সুবিধা। বলা হয়েছে, প্রথমে মহামারীকে নিয়ন্ত্রণে আনা হবে। কারণ, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত কর্মসংস্থান সমস্যা সমাধান করা সম্ভব নয়। এই অবস্থায় সংক্রমণ সামলানোর পাশাপাশি অর্থনীতিকে ফের নিজের পায়ে দাঁড় করানোকে মূল প্রাধান্য দিচ্ছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট।

সার্চ/অনুসন্ধান করুন