সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

নিউইয়র্কে নির্মাণাধীন ভবনের দেয়াল ভেঙ্গে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

৩০-ডিসে-২০২০ | jonmobhumi | 361 views

Spread the love

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে একটি ভবনের নির্মাণ কাজের সময় দেয়াল ভেঙ্গে পড়ে এক বাংলাদেশি নির্মাণ শ্রমিকের মৃত্যু ঘটেছে। স্থানীয় সময় সোমবার দুপুরে (২৮ ডিসেম্বর) নিউ ইয়র্কের ব্রুকলিনে এ ঘটনাটি ঘটে। নিহত বাংলাদেশি শ্রমিকের নাম জসিম উদ্দিন। এ ঘটনায় আশরাফুল হাসান নামে আরও এক বাংলাদেশি শ্রমিক গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। তাকে নিকটস্থ এনওয়াইইউ ল্যাঙ্গন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ভবনের নির্মাণ শ্রমিকদের সুত্রে জানা যায়, ব্রুকলিনের ৪ ও ৫ এভিনিউ এবং ৪২ ষ্ট্রীটের সানসেড পার্কের ৪৫০ নম্বর বাড়ির পিছনের বেসমেন্টে একটি প্রাইভেট কনস্ট্রাকশন কোম্পানী কাজ করছিল জসীম ও আশরাফুলসহ কয়েকজন শ্রমিক। আনুমানিক দুপুর ২টায় সময়ে ইটের দেয়াল ভেঙ্গে পড়লে চাপা পড়েন তারা দু’জন। এতে ঘটনাস্থলেই জসিম মিয়া ( ৪১) এর মৃত্যু ঘটে। গুরুতর আহত আশরাফুলকে দ্রুত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। জসিমের দেশের বাড়ি বাংলাদেশের নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার ভানুয়াই গ্রামে।
কীভাবে দেয়াল ভেঙ্গে পড়ে এ দুর্ঘটনাটি ঘটেছে তা তদন্ত করছে স্থানীয় পুলিশ। জসিম মিয়া ১০/ ১১ বছর আগে যুক্তরাষ্ট্রে এসে নিউইর্য়কে বসবাস করছেন বলে এলাকাবাসী সূত্রে জানা গেছে।

সার্চ/অনুসন্ধান করুন