সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

পরিচয় গোপন করে হিন্দু মেয়েকে বিয়ে, তারপর যা হলো

২০-ডিসে-২০২০ | jonmobhumi | 360 views

Spread the love

সামজিক মাধ্যমে পরিচয় লুকিয়ে হিন্দু সম্প্রদায়ের একটি মেয়ের সাথে ঘনিষ্ঠতা তৈরি করেছিল। পরে তাকে বিয়ের চেষ্টাও করে। কিন্তু শেষ রক্ষা হয়নি, উদ্দেশ্যপূরণ হওয়ার আগেই ওই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের কনৌজে। আটককৃত ব্যক্তির নামে সদ্য প্রণয়ন হওয়া ‘লাভ জেহাদ’ (আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উত্তরপ্রদেশের কনৌজ এলাকার এক যুবক তৌফিক সামাজিক মাধ্যমে রাহুল ভার্মা নামে একটি ভুয়া অ্যাকাউন্ট খুলেছিল। তারপর ওই অ্যাকাউন্টের সাহায্যে গুরসহায়গঞ্জ এলাকার একটি হিন্দু মেয়ের সাথে ঘনিষ্ঠতা তৈরি করে। পরে মেয়েটি পরিবারের লোকেদের জানালে তারা গত ১০ ডিসেম্বর লখনউয়ে হিন্দু রীতিনীতি মেনে দু’জনের বিয়েও দেন। ওই অনুষ্ঠানে মেয়ের বাড়ির লোকজন হাজির থাকলেও ছেলের পক্ষে কেউ ছিল না। এর কারণ জানতে চাইলে অভিযুক্ত যুবক জানায়, পরিবারের সাথে সম্পর্ক ত্যাগ করেছে সে। তাই কাউকে বিয়ের কথা জানায়নি।

কিন্তু, পরে ওই যুবক বিয়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করতেই সামনে আসে আসল সত্য। ওই যুবকের আত্মীয়রা জানতে চায়, নিকাহ কবে হচ্ছে। আর এতেই বেঁধে যায় বিপত্তি। বিষয়টি জানতে পেরেই ওই যুবকের নামে গুরসহায়গঞ্জ পুলিশ স্টেশনে লিখিত অভিযোগ করেন মেয়েটির বাবা। তার ভিত্তিতে তদন্তে নেমে অভিযুক্তকে শনিবার গ্রেপ্তার করেছে পুলিশ।

এপ্রসঙ্গে গুরুসহায় থানার ইন্সস্পেক্টর রাজা দীনেশ সিং বলেন, ‘মেয়েটির বাবা অভিযোগ দায়ের করার পরেই আমরা তদন্ত শুরু করি। জেরায় নিজের অপরাধের কথা স্বীকার করেছে আটক যুবক। এরপরই তার নামে লাভ জেহাদ আইনে মামলা দায়ের করা হয়েছে। বর্তমানে জেল হেফাজতে রয়েছে ওই যুবক।’

সূত্র : সংবাদ প্রতিদিন

সার্চ/অনুসন্ধান করুন