সোমবার, ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৩ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের নিরাপত্তা জোরদার

১৭-মে-২০২২ | jonmobhumi | 32 views

Spread the love

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ব্যক্তিগত নিরাপত্তা জোরদারের নির্দেশ দিয়েছে পাকিস্তান। এর এক দিন আগে, এক বিশাল সমাবেশে তিনি আবারো দাবি করেন যে তাকে মেরে ফেলার ষড়যন্ত্র করা হয়েছে।

প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের দফতর সোমবার জানায় যে ইমরান খানের গণমিছিল ও সমাবেশের সময়ে তাকে ‘নিশ্ছিদ্র নিরাপত্তা’ দিতে তিনি কেন্দ্রীয় ও প্রাদেশিক কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

গত মাসের শুরু থেকেই দেশ জুড়ে খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলটি সরকারবিরোধী বিশাল মিছিলের আয়োজন করে, যখন ক্রিকেটার থেকে রাজনীতিবিদ হয়ে উঠা সাবেক প্রধানমন্ত্রী সংসদে বিরোধীদের নেতৃত্বে এক অনাস্থা প্রস্তাবের মাধ্যমে ক্ষমতাচ্যুত হন। শাহবাজ শরীফ প্রধানমন্ত্রী হিসেবে তার স্থলাভিষিক্ত হয়েছেন।

কেন্দ্রীয় শহর ফয়সালাবাদে এক মিছিলে রোববার রাতে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, আমার বিরুদ্ধে পাকিস্তানে ও বিদেশে এক ষড়যন্ত্র করা হচ্ছে। তারা ইমরান খানকে মেরে ফেলার ষড়যন্ত্র করছে।

আর বিস্তারিত না জানিয়ে খান বলেন, আমি একটি ভিডিও বার্তা রেকর্ড করেছি এবং সেটি এক নিরাপদ স্থানে রেখেছি। আল্লাহ না করুক, আমার যদি কিছু হয়, তাহলে এই ভিডিওটি প্রকাশ করা হবে, যেখানে আমি ষড়যন্ত্রে জড়িত সকলের পরিচয় উন্মোচন করেছি।

ক্ষমতাচ্যুত এই প্রধানমন্ত্রী নতুন নির্বাচনের দাবি জানিয়ে আসছেন। তিনি যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে তার রাজনৈতিক বিরোধীদের সাথে মিলে তাকে গদি থেকে নামানোর ষড়যন্ত্রের অভিযোগ করেছেন। তার সরকার প্রায় চার বছর ক্ষমতায় ছিল।

এমন দাবিকে যুক্তরাষ্ট্র লাগাতারভাবেই অসত্য বলে দাবি করে তা প্রত্যাখ্যান করে আসছে।

শরীফ এবং তার নবগঠিত সরকারও জোরালোভাবে খানের বিদেশী ষড়যন্ত্রের অভিযোগকে প্রত্যাখ্যান করেছে এবং সেটিকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হিসেবে আখ্যায়িত করেছে।

খান অঙ্গীকার করেছেন যে এই মাসের শেষের দিকে দেশের রাজধানীতে হাজার হাজার মানুষ জড়ো করে অবস্থান কর্মসূচির মাধ্যমে তারা ততদিন প্রতিবাদ চালিয়ে যাবেন, যতদিন না নতুন নির্বাচনের ঘোষণা দেয়া হয়।
সূত্র : ভয়েস অফ আমেরিকা

সার্চ/অনুসন্ধান করুন