বুধবার, ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

ফিলিস্তিনিদের মুক্তি না দেয়া পর্যন্ত ইসরাইলের বন্দিরা দিনের আলোর মুখ দেখবে না’

২৯-নভে-২০২১ | jonmobhumi | 23 views

Spread the love

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, ফিলিস্তিনি বন্দিদের মুক্তি না দেয়া পর্যন্ত ইসরাইলের বন্দীদের মুক্তি দেয়া হবে না, তারা কখনো আলোর মুখ দেখতে পারবে না।

গতকাল রোববার এক বিশেষ সাক্ষাৎকারে হামাসের প্রধান এই ঘোষণা দিয়েছেন। ইসমাইল হানিয়ার বক্তব্য সংগঠনের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

হানিয়া বলেন, ইসরাইলের কারাগারে বন্দি ফিলিস্তিনিদের মুক্তির বিষয়টি হামাসের কাছে সর্বোচ্চ গুরুত্ব পাচ্ছে এবং ইসরাইলের কারাগারে বন্দিরা যে অনশন করে আসছেন তার প্রতি হামাসের সমর্থন রয়েছে বলে তিনি উল্লেখ করেন। ফিলিস্তিনি বন্দিদের মুক্তির বিষয়ে হামাস কঠোর পরিশ্রম করছে বলেও তিনি জানান।

ইসমাইল হানিয়া বলেন, ২০১১ সালে ইসরাইলের সাথে চুক্তির আওতায় এই পর্যন্ত এক হাজারের বেশি ফিলিস্তিনি বন্দিকে মুক্ত করতে সমর্থ হয়েছে তার সংগঠন। তিনি বলেন, বল প্রয়োগ না করা পর্যন্ত ইসরাইল স্বেচ্ছায় কোনো মীমাংসায় আসে না।

ইসরাইলের কারাগারে প্রায় সাত হাজার ফিলিস্তিনি বন্দি রয়েছেন যাদের মধ্যে বহু ফিলিস্তিনি বিনা বিচারে আটক রয়েছেন। এ সমস্ত বন্দিকে নির্জন কারাকক্ষে রাখা হয় এবং তাদের আত্মীয়-পরিজনের সাথে দেখা করতে দেয়া হয় না।
সূত্র : পার্সটুডে

সার্চ/অনুসন্ধান করুন