সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

ফ্রান্সে ৩ পুলিশ হত্যা, হামলাকারীর লাশ উদ্ধার

২৩-ডিসে-২০২০ | jonmobhumi | 351 views

Spread the love

পারিবারিক কলহের জেরে আটক এক নারীকে উদ্ধার করতে গিয়ে ফ্রান্সে বন্দুকধারীর গুলিতে তিন পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে। এ ঘটনার পর ওই হামলাকারীর লাশ উদ্ধার করা হয়েছে। হামলাকারীর হাতে আটক নারীকে অক্ষত উদ্ধার করেছে পুলিশ।

বুধবার মধ্যরাতে ফ্রান্সের পুয়ে-দে-দোম গ্রামের এক বাড়িতে সহিংস কলহের খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে যায় পুলিশ। ওই দিন বাড়িটির ছাদে এক নারীকে আটকে রাখা হয়েছিল। এ সময় পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করতে এগিয়ে গেলে ৪৮ বছর বয়সী এক ব্যক্তি তাদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে। এ ঘটনায় তিন পুলিশ কর্মকর্তা নিহত এবং একজন আহত হন।

স্থানীয় গণমাধ্যম ও পুলিশ সূত্রে জানা যায়, ওই ব্যক্তি পুলিশের ওপর গুলি চালানোর পর বাড়িতে আগুন লাগিয়ে দেন। তবে এখন আগুন দমকল কর্মীদের নিয়ন্ত্রণে রয়েছে। হামলাকারী ওই ব্যক্তির গাড়ি থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে।

ফ্রান্সের প্রধানমন্ত্রী জঁ কাস্তঁ এক বিবৃতিতে বুধবারের ঘটনাকে ‘ট্র্যাজেডি’ হিসেবে উল্লেখ করে নিহত পুলিশ কর্মকর্তাদের প্রতি শ্রদ্ধা এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী গেরাল্ড দার্নানিনও এক টুইট বার্তায় গভীর শ্রদ্ধা জানিয়েছেন নিহত তিন পুলিশ কর্মকর্তার প্রতি।

সূত্র : ডয়েচে ভেলে ও দ্য গার্ড়িয়ান

সার্চ/অনুসন্ধান করুন