রবিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

বাঘা যতীনের ভাস্কর্য ভাংচুর : যুবলীগ সভাপতিসহ ৩ জন রিমান্ডে

২২-মার্চ-২০২১ | jonmobhumi | 47 views

Spread the love

কুষ্টিয়ার কুমারখালীতে বহুল আলোচিত ব্রিটিশ বিরোধী আন্দোলনের পুরোধা বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভাঙ্গার ঘটনায় গ্রেফতার ইউনিয়ন যুবলীগের সভাপতি আনিসসহ তিনজনকে রিমান্ডে নেয়া হয়েছে। সোমবার তাদের কুমারখালী থানায় তিন দিনের রিমান্ডে নেয়া হয়।

রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন উপজেলার কয়া ইউনিয়নের মহিরুদ্দিনের ছেলে ইউনিয়ন যুবলীগের
সভাপতি আনিসুর রহমান আনিস (৩৫), নাজিমুদ্দিনের ছেলে যুবলীগ কর্মী সবুজ হোসেন (২০) ও শাহাবুদ্দিনের ছেলে হৃদয় আহমেদ (২০)।

রিমান্ডের বিষয়টি নিশ্চিত করে কুমারখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা রাকিব হাসান জানান, ‘বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভাঙ্গার সাথে সম্পৃক্ত তিনজনকে তিন দিনের রিমান্ডে আনা হয়েছে।’

তিনি আরো জানান, ‘আটকের পর গেল বছরের ১৯ ডিসেম্বর সাত দিনের রিমান্ড আবেদন করলে আসামি পক্ষের আইনজীবী হাইকোর্ট, জজ ও দায়রা কোর্টে রিভিসন করেন। এর পর দীর্ঘ শুনানি শেষে কোর্ট আদেশ বহাল রেখে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ১৭ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কুমারখালী উপজেলার কয়া মহাবিদ্যালয়ের সামনে ব্রিটিশ বিরোধী আন্দোলনের পুরোধা বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভাংচুর করে দুর্বৃত্তরা। কুষ্টিয়া সদর ও কুমারখালী থানার পুলিশ যৌথভাবে শনিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে ঘটনার মূল পরিকল্পনাকারী কয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আনিসুল হককে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি মোতাবেক ঘটনার সাথে জড়িত অপর দু’জন হৃদয় আহমেদ ও সবুজ হোসেনকে সকাল ৬টার দিকে গ্রেফতার করে পুলিশ। আসামিদের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সেলিনা খাতুনের কাছে হাজির করা হলে মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর রাকিব হাসান আদালতের কাছে সাত দিনের রিমান্ডের আবেদন করেন।

সার্চ/অনুসন্ধান করুন