বুধবার, ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

মসজিদ ও দরগাহে প্রার্থনা করতে বাধা দেয়া হচ্ছে : মেহেবুবা

০৪-অক্টো-২০২১ | jonmobhumi | 93 views

Spread the love

জম্মু-কাশ্মিরের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং পিডিপি প্রধান মেহবুবা মুফতি অভিযোগ করেছেন, মানুষজনকে কাশ্মিরের মসজিদ ও দরগায় প্রার্থনা করতে বাধা দেয়া হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় তিনি বলেন, কাশ্মিরের মসজিদ ও দরগায় মানুষকে প্রার্থনা করা থেকে বিরত রাখা সংখ্যাগরিষ্ঠ সম্প্রদায়ের অনুভূতির প্রতি ভারত সরকারের অসম্মান প্রদর্শন করে। এমন সময়ে যখন পার্ক এবং পাবলিক প্লেস খোলা থাকে এবং সারাদিনে অসংখ্য জনাকীর্ণ সরকারি কর্মসূচি হয়ে থাকে।

বিজেপি নেতা ডা. নির্মল সিং বলেছেন, মেহবুবা মুফতি মিথ্যা বলছেন। তার অভিযোগের কোনো সত্যতা নেই। কাশ্মির উপত্যকায় মসজিদে নামাজ পড়তে কাউকে বাধা দেয়া হচ্ছে না।

তিনি আরো বলেন, মেহবুবা মুফতি তার রাজনৈতিক ভিত্তি হারিয়ে ফেলেছেন এবং এখন তিনি আলোচনায় থাকার জন্য বিতর্কিত মন্তব্য করছেন, কিন্তু উপত্যকায় তার এজেন্ডা নেয়ার মতো কেউ নেই।

করোনাভাইরাসের কারণে, সারা দেশে অনেক জায়গায় ধর্মীয়স্থান বন্ধ রাখা হয়েছিল। করোনার কারণে, কাশ্মির উপত্যকায়ও মন্দির এবং মসজিদ সম্পর্কিত বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। মেহবুবা মুফতি বিভিন্ন ইস্যুতে প্রায়শই কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে থাকেন।
সূত্র : পুবের কলম

সার্চ/অনুসন্ধান করুন