সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

মহালয়ায় দুর্গা সাজের লুক নিয়ে কটূক্তির মুখে নুসরত

২৮-সেপ্টে-২০২০ | jonmobhumi | 517 views
Nusrat

Spread the love

সাংসদ-অভিনেত্রী নুসরত জাহান এখন লন্ডনে তার আগামী ছবি ‘স্বস্তিক সংকেত’-এর শুটে। কিন্তু শান্তিতে শুট করার জো নেই! মহালয়ার দিন তাঁর দুর্গা সাজের লুক নিয়ে নায়িকা ইনস্টায় ট্রোলড হচ্ছেন!

হাতে ত্রিশূল। নাকে বড় নথ। জমকালো লাল শাড়িতে মা দুর্গার শক্তিকে এক ভিডিয়ো শুটের মাধ্যমে তুলে ধরেছিলেন নুসরত। নেটাগরিকদের একাংশ যেমন তাঁর প্রশংশায় পঞ্চমুখ, তেমনই আর এক অংশ ‘নুসরত জাহান’–এর দুর্গা সাজ নিয়ে তীব্র আপত্তি তুলেছেন। কেউ লিখেছেন, “নাম-টা নুসরত জাহান না রেখে এখন থেকে নুসু দাস/ঘোষ/সেন রাখুন।” কারও মতে, “তোর মরণের সময় হয়ে এসেছে… নিজের শরীর ঢেকে রাখ। মুসলিম মেয়ে হয়ে দুর্গার সাজ?” কেউ বলছেন, “মুসলিম হয়েও হাতে ত্রিশূল কেন?” আবার কেউ লিখেছেন, “আপনি হিন্দু নাকি মুসলিম তাই বুঝতে পারি না।”

আনন্দবাজার ডিজিটালকে নুসরত জানিয়েছেন, “এই হুমকির পরোয়া করি না। ছোট থেকে শিখেছি সব ধর্মকে সম্মান করতে। ধর্ম মানে মিলনক্ষেত্র। আমাদের দেশ সর্ব ধর্ম সমন্বয়ের দেশ। মানুষের জন্য কাজ করছি। এই সব মন্তব্য নিয়ে মাথা ঘামাবার সময় নেই।’’

নুসরত উপোস করে অষ্টমীর অঞ্জলি বহু বছর ধরেই দিচ্ছেন। এ ছাড়াও তাঁর বাড়িতে গণেশ পুজো থেকে জন্মাষ্টমীর পুজো, দেওয়ালির বিশেষ পুজো হয়। অন্য দিকে,ঈদ পালন করেন তিনি। পুজো, বড়দিন কিংবা ইদে দুঃস্থদের হাতে নতুন পোশাক তুলে দিতে তিনি ভোলেন না। তিনি মনে করেন সবার মুখে হাসি ফোটাতে না পারলে আর উৎসবের আনন্দ কোথায়!

সার্চ/অনুসন্ধান করুন