রবিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

মাওলানা ভাসানীর কথা শুনলে দেশ আরো উন্নত হতো’

২১-নভে-২০২০ | jonmobhumi | 442 views

Spread the love

মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর কথা শুনলে দেশ আজকে এই পর্যায়ে না থেকে আরো উন্নত হতো বলে মন্তব্য করেছেন ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান এবং গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডাঃ জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, আপনারা যদি মাওলানা ভাসানীর কথা শুনতেন তাহলে এই দেশ ব্রুনাই হতো।

শনিবার মওলানা ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মুন্সীগঞ্জ জেলা ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে মুন্সিগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ডা. জাফরুল্লাহ বলেন, আমাদের প্রধানমন্ত্রী উনি ভালো কাজ করছেন, করতে চান কিন্তু কেন যেনো উনাকে আটকে দেয়া হয়। যেমন পরশু দিন উনি অ্যান্টিবায়োটিকের বিপদের কথা বলেছেন। এটা অত্যন্ত সঠিক কথা। কিন্তু উনি কি কাজ করেছেন? তাহলে কি করতে হবে ডাক্তাররা যে প্রেসক্রিপশন দেন সেইগুলোর অডিট করতে হবে। আজব আজব ওষুধ দিচ্ছে কিনা সেটা দেখতে হবে।

তিনি বলেন, পরিবর্তন হলে এই দেশ সুইজারল্যান্ড না হলেও ব্রুনাই হতো।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা জিকে শামীমকে ধরলেন। তাকে ভিআইপি মর্যাদা দিয়ে পিজি হাসপাতালে রাখলেন।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, ভাসানী নিজ প্রচেষ্টায় আধুনিক গণতান্ত্রিক ব্যবস্থার একটা কাঠামো তৈরি করে গেছেন। তার সংগ্রামের মাধ্যমে গণতান্ত্রিক প্রতিষ্ঠানের দূর্বলতা, শক্তিশালী দিক দেখিয়ে গেছেন। গণতান্ত্রিক ব্যবস্থার মধুর উপাদান তিনি যুক্ত করেছেন।

মুন্সিগঞ্জের সাবেক মেয়র অ্যাড. মুজিবুর রহমানের সভাপতিত্বত্বে ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব নঈম জাহাঙ্গীর, জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লিংকন, সাবেক ন্যাপ নেতা অধ্যাপক আবুল বাসার, ভাসানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, ইউনুছ মৃধা প্রমুখ।

সার্চ/অনুসন্ধান করুন