বুধবার, ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

মোদির নিরাপত্তা নিয়ে ভীষণ উদ্বিগ্ন কঙ্গনা

০৭-জানু-২০২২ | jonmobhumi | 21 views

Spread the love

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তা নিয়ে ভীষণ উদ্বিগ্ন হয়ে পড়েছেন কঙ্গনা রানাওত। ভারতের পাঞ্জাব প্রদেশ সফরের সময় মোদির নিরাপত্তা ব্যবস্থার ত্রুটি নিয়ে শঙ্কিত কঙ্গনার অভিযোগ, ভারতের পাঞ্জাব প্রদেশ হলো উগ্রবাদের আঁতুড়ঘর। এছাড়া তিনি মনে করেন, মোদির প্রতি আক্রমণ মানে প্রতিটি ভারতীয়র ওপরে আক্রমণ। শুক্রবার এমন সংবাদ প্রকাশ করেছে বিভিন্ন ভারতীয় গণমাধ্যম।

ভারতের পাঞ্জাব প্রদেশ সফরের সময় মোদির নিরাপত্তা ব্যবস্থায় ব্যাপক ত্রুটি ছিল বলে অভিযোগ আছে।‌ এখন এ বিষয়টি নিয়ে ভারতে ব্যাপক তোলপাড় হয়েছে এবং দেশটির প্রধান রাজনৈতিক দল কংগ্রেস ও বিজেপির মধ্যেও এ নিয়ে শুরু হয়েছে তর্কাতর্কি। এ প্রসঙ্গে এবার মুখ খুলছেন বলিউডের সুন্দরী অভিনেত্রী কঙ্গনা রানাওত। ইনস্টাগ্রামে কঙ্গনা লিখেছেন, ‘‌পাঞ্জাবে যা হয়েছে তা লজ্জাজনক। ভারতের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচিত একজন নেতা ও প্রতিনিধি। তিনি ১৪০ কোটি ভারতীয়র কণ্ঠস্বর। তার প্রতি আক্রমণ মানে প্রতিটি ভারতীয়র ওপরে আক্রমণ। এটা আমাদের (ভারতীয়) গণতন্ত্রের ওপর হামলা। পাঞ্জাব প্রদেশ উগ্রবাদের আঁতু‌ড়ঘর হয়ে উঠছে। আমরা এখনই ওদের না থামালে দেশকে (ভারতকে) সেজন্য বড় মূল্য চোকাতে হবে।’

দীর্ঘদিন ধরেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও শাসক দল বিজেপি ঘনিষ্ঠ কঙ্গনা। এর আগেও একাধিক ইস্যুতে মোদি সরকারকে সমর্থন করেছেন তিনি। ভারতের পাঞ্জাব প্রদেশের প্রতি তার দৃষ্টিভঙ্গি এর আগেও প্রকাশ্যে এসেছিল। কৃষক আন্দোলনের সময় তিনি অভিযোগ করেছিলেন, এ আন্দোলনে (শিখ) খালিস্তানি উগ্রবাদীরা জড়িত। আর এবার মোদির নিরাপত্তা ইস্যুতে উদ্বিগ্ন হয়ে কঙ্গনা কড়া জবাব দিয়েছেন।

বুধবার ভোটের প্রচারের জন্য পাঞ্জাব সফরে যান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভাতিন্ডা বিমানবন্দর থেকে ফিরোজপুর যাওয়ার পথে ব্যাপক বিক্ষোভের জেরে প্রায় ২০ মিনিট একটি ফ্লাইওভারে আটকে থাকতে হয় ভারতীয় প্রধানমন্ত্রীকে। এমন ঘটনায় মোদির নিরাপত্তায় গাফিলতির অভিযোগ উঠেছে। যা নিয়ে সরব হয়ে উঠেছে বিজেপি ও কঙ্গনা রানাওত।

সূত্র : ভারতীয় গণমাধ্যম

সার্চ/অনুসন্ধান করুন