বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

যুক্তরাষ্ট্রে করোনায় এক দিনে সর্বোচ্চ মৃত্যু

১০-ডিসে-২০২০ | jonmobhumi | 372 views

Spread the love

প্রাণঘাতী করোনাভাইরাস মহামারিতে আমেরিকায় গত ২৪ ঘণ্টায় তিন হাজারের বেশি মানুষ মারা গেছে। দেশটিতে গত এপ্রিল মাসে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর এক দিনে এটিই সবচেয়ে বেশি মানুষ মারা যাওয়ার ঘটনা।

সম্প্রতি আমেরিকায় থ্যাংকস গিভিং ডে পালিত হয়েছে এবং এ উপলক্ষে সব ধরনের ভ্রমণ থেকে বিরত থাকার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছিল মার্কিন স্বাস্থ্য কর্তৃপক্ষ। কিন্তু সে আবেদন উপেক্ষা করে লোকজন ব্যাপকভাবে ভ্রমণ করেছে এবং তার ফল হিসেবে এই বিপুল সংখ্যক মানুষ মারা যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শুধুমাত্র বুধবার ৩ হাজার ২৫৩ জন রোগী মারা গেছে। এর আগে গত ৩ ডিসেম্বর আমেরিকায় সবচেয়ে বেশি ২ হাজার ৪৬১ জন করোনাভাইরাসে মারা গিয়েছিল। কিন্তু বুধবার সে সংখ্যা ছাড়িয়ে নতুন রেকর্ড স্থাপিত হয়েছে। এমনকি ২০০১ সালের ১১ সেপ্টেম্বর আমেরিকার নিউ ইয়র্ক শহরের টুইন টাওয়ারে যে কথিত সন্ত্রাসী হামলা হয়েছিল তাতে যত মানুষ মারা যায় তার চেয়েও বেশি মানুষ মারা গেছে বুধবার করোনাভাইরাসে।

এছাড়া, বুধবার আমেরিকায় সর্বোচ্চ সংখ্যক ৩০ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আমেরিকার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের কোনো হাসপাতালে আইসিইউ বেড খালি নেই।

সার্চ/অনুসন্ধান করুন