সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

যুক্তরাষ্ট্রে বন্ধ হচ্ছে ১ কোটি ৪০ লাখ মার্কিনির বেকারভাতা

২৭-ডিসে-২০২০ | jonmobhumi | 397 views

Spread the love

নিজস্ব প্রতিবেদক: প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রণোদনা বিলে স্বাক্ষর না করায় যুক্তরাষ্ট্রে আজ শনিবার থেকে বন্ধ হচ্ছে প্রায় ১ কোটি ৪০ লাখ মার্কিন নাগরিকের চলতি বেকারভাতা। ২ লাখ ৩০ হাজার কোটি ডলারের প্রণোদনা বিলে সাধারণ নাগরিকদের জন্য যথেষ্ট বরাদ্দ না রাখার অভিযোগে বিলে স্বাক্ষর করতে অস্বীকৃতি জানান ট্রাম্প। ফলে আজ শনিবার থেকে বন্ধ হয়ে যাচ্ছে বহু মার্কিনির বেকারভাতা।

যুক্তরাষ্ট্রে করোনা মহামারি মোকাবিলায় একটি জরুরি ব্যয় বিল পাস করতে কয়েক মাস ধরে আলোচনা চলছিল। গত ২১ ডিসেম্বর বিলটি কংগ্রেসের দুই কক্ষেই পাস হয়। বিলটিকে আইনে পরিণত করতে প্রেসিডেন্টের স্বাক্ষরের বাধ্যবাধকতা রয়েছে। তবে বিলে স্বাক্ষর করতে অস্বীকৃতি জানিয়েছেন ট্রাম্প। ট্রাম্পের এই সিদ্ধান্তে অবাক হয়েছেন রিপাবলিকান ও ডেমোক্র্যাট উভয় দলের সদস্যরা অবাক হয়ে পড়েন।

বিলটিতে করোনাভাইরাসে অতি জরুরি সহায়তার জন্য ৯৮ হাজার ২শ কোটি ডলার বরাদ্দ রাখা হয়েছে। এর মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে বেকারভাতা। ২৬ ডিসেম্বর থেকে বর্তমানে প্রচলিত বেকারভাতার মেয়াদ শেষ শেষ হয়ে যাচ্ছে।

মার্কিন শ্রম বিভাগের তথ্য অনুযায়ী, বিলটিতে ট্রাম্প স্বাক্ষর না করায় নতুন করে বরাদ্দ বন্ধ হয়ে যাচ্ছে। ফলে শনিবার থেকে বেকারভাতা বঞ্চিত হবেন প্রায় ১ কোটি ৪০ লাখ মার্কিন নাগরিক।

সূত্রঃ বাংলা প্রেস

সার্চ/অনুসন্ধান করুন