সোমবার, ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৩ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

লন্ডনে বাংলাদেশী শিক্ষিকা হত্যায় একজনের যাবজ্জীবন

০৮-এপ্রি-২০২২ | jonmobhumi | 76 views

Spread the love

লন্ডনে বাংলাদেশী শিক্ষিকা সাবিনা নেসা (২৮) হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে যুক্তরাজ্যের একটি আদালত। কোচি সেলামাজ নামে ৩৬ বছর বয়সী ওই ব্যক্তিকে অন্তত ৩৬ বছর জেলে থাকতে হবে।

শুক্রবার (৮ এপ্রিল) লন্ডনের কেন্দ্রীয় অপরাধ আদালত (ওল্ড বেইলি) এই রায় ঘোষণা করে।

পেশায় গ্যারেজ কর্মী সেলামাজ গত বছরের ১৭ সেপ্টেম্বরে দক্ষিণ-পূর্ব লন্ডনের কিডব্রুক এলাকার একটি পার্কে সাবিনা নেসাকে হত্যা করেন।

নিহত সাবিনা নেসা দক্ষিণ-পূর্ব লন্ডনের লিউশামের একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

বিবিসির খবরে প্রকাশ, সিসিটিভি ফুটেজে ধরা পড়ে, ওই ব্যক্তি সাবিনাকে অজ্ঞান না হওয়া পর্যন্ত মাথায় আঘাত করতে থাকে। পরে তাকে গলা চেপে ধরে হত্যা করে। এবং তার কিছু কাপড় খুলে ফেলে এবং তার লাশ লুকানোর চেষ্টা করে।

ঘটনার কয়েক দিন পর সেলামাজ গ্রেফতার হন এবং গত ফেব্রুয়ারিতে খুনের দায়ে সাব্যস্ত হন।

শুক্রবার তিনি আদালতে আসতে অস্বীকৃতি জানালে তার অনুপস্থিতিতেই বিচারকার্য সম্পন্ন হয়।

ঘটনার সময় সাবিনা নেসা এক বন্ধুর সাথে দেখা করার জন্য সংক্ষিপ্ত রাস্তা হিসেবে পার্কের ভেতর দিয়ে যাচ্ছিলেন।

ভিডিও ফুটেজে দেখা যায় এ সময় অভিযুক্ত অন্তত ৩৪টি আঘাত করে সাবিনার মাথায়। মেট্রোপলিটন পুলিশ জানিয়ে, তিনি একটি ধাতব বস্তু দ্বারা আঘাত করেন।

সেলামাজ আদালতের কাছে স্বীকার করেন, স্ত্রীর সাথে ছাড়াছাড়ি হওয়ার পর তার মনে নারীদের প্রতি আক্রোশ তৈরি হয়। যে কারণে এ ঘটনা ঘটান।

বিচারক সুইনি ‘বর্বর’ এই হামলাকে যৌন উদ্দেশ্যপ্রণোদিত বলে আখ্যায়িত করেছেন। বিচারক বলেন, সাবিনা নেসা ‘সম্পূর্ণ নিরাপরাধ একজন মানুষ। তিনি একটি ভয়ংকর হত্যাকাণ্ডের শিকার হয়েছেন, যার জন্য সম্পূর্ণভাবে আসামি দায়ী’।

এদিকে, জানা গেছে সাবিনার পৈতৃক বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার দাওরাই গ্রামে। তার বাবার নাম আব্দুর রউফ আর মায়ের নাম আজিবুন নেসা।

সার্চ/অনুসন্ধান করুন