বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

শাজাহান খানকে খুলনায় অবাঞ্ছিত ঘোষণা

০৮-ফেব্রু-২০২১ | jonmobhumi | 335 views

Spread the love

সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানকে খুলনায় অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। সোমবার বিকালে খুলনা প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে এ ঘোষণা দেয়া হয়।

নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে নিয়ে ‘কুরুচিপূর্ণ’ মন্তব্য করার প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করে নিসচার খুলনা জেলা ও মহানগর শাখা। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন।

মানববন্ধনে সভাপতিত্ব করেন নিসচা’র মহানগর শাখার সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লব। বক্তব্য দেন ওয়ার্কার্স পার্টির খুলনা মহানগর সভাপতি শেখ মফিদুল ইসলাম, গণসংহতি আন্দোলনের খুলনা জেলা সমন্বয়ক মনির চৌধুরী, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সহ-সভাপতি মিজানুর রহমান, নিসচার জেলা সভাপতি হাসিবুর রহমান, নগর সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ। সঞ্চালনা করেন খুলনা জেলা শাখার সহসম্পাদক আফজাল হোসেন।

মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহীতে এক সমাবেশে শাজাহান খান নিসচার চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য দেন। তিনি শ্রমিকদের উসকানি দিচ্ছেন। ইলিয়াস কাঞ্চনকে দেখে নেওয়ার হুমকি দিচ্ছেন, যা প্রধানমন্ত্রী ও দেশের মানুষকেই অপমান করার শামিল।

বক্তারা অবিলম্বে শাজাহান খানকে ইলিয়াস কাঞ্চনের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। ক্ষমা না চাইলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন তারা। একইসঙ্গে বিরূপ আচরণের কারণে শাজাহান খানকে খুলনায় অবাঞ্ছিত ঘোষণা করেন তারা।

উল্লেখ্য, রাজশাহীতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের বিভাগীয় সম্মেলনে গত শুক্রবার সন্ধ্যায় শাজাহান খান ইলিয়াস কাঞ্চনকে ‘বেকুব’ বলে মন্তব্য করেন।

সার্চ/অনুসন্ধান করুন