সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

শাল্লায় হিন্দুদের বাড়িঘরে হামলা : গ্রেফতার আরো ৩

২১-মার্চ-২০২১ | jonmobhumi | 304 views

Spread the love

সুনামগঞ্জের শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের হিন্দুদের বাড়িঘরে হামলার ঘটনায় শনিবার রাতে আরো তিন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে দু’টি মামলায় মোট ৩৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার দিবাগত রাতে ওই তিন আসামিকে দিরাই ও শাল্লা উপজেলার বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে শুক্রবার দিবাগত রাতে মামলার প্রধান আসামি ও স্থানীয় ওয়ার্ড যুবলীগ সভাপতি স্বাধীন মেম্বারকে মৌলভিবাজারের কুলাউড়া উপজেলার একটি গ্রাম থেকে আটক করেছে সিলেটের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন- পিবিআই। ওই রাতে দিরাই ও শাল্লা থানার পুলিশ আরো সাতজনকে গ্রেফতার করে।

শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক নয়া দিগন্তকে বলেন, শুক্রবার ও শনিবার দিবাগত রাতে পুলিশ অভিযান চালিয়ে মামলার প্রধান আসামিসহ ১১ জনকে গ্রেফতার করেছে। এখন পর্যন্ত এই ঘটনার সাথে জড়িত ৩৩ জন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সকাল পর্যন্ত গ্রেফতারকৃত আসামিদেরকে কারাগারে পাঠানো হয়েছে। অন্যদেরও আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। মামলার তদন্ত ও অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি নাজমুল হক।

শাল্লার নোয়াগাঁও গ্রামের যুবক ঝুমন দাস হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব আল্লামা মামুনুল হককে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগকে কেন্দ্র করে ১৭ মার্চ সকালে নোয়াগাঁও গ্রামের হিন্দু বাড়িঘরে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালানো হয়। এ ঘটনায় শাল্লা থানায় পুলিশ একটি ও গ্রামের বাসিন্দা হবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিবেকানন্দ বকুল শাল্লা থানায আরো একটি মামলা দায়ের করেন। বিবেকানন্দ বকুলের দায়ের করা মামলায় প্রধান আসামি করা হয় পাশের এলাকার ওয়ার্ড যুবলীগের সভাপতি স্বাধীন মেম্বরকে। এতে আরো প্রায় ৫০ জনের নাম উল্লেখ করে পরিচয়হীন হাজারের অধিক আসামি করা হয়।

সার্চ/অনুসন্ধান করুন