সোমবার, ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৩ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

শিক্ষাপ্রতিষ্ঠান আর বন্ধ রাখতে চাই না : শিক্ষামন্ত্রী

২২-ফেব্রু-২০২২ | jonmobhumi | 138 views

Spread the love

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেছেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান আর বন্ধ রাখতে চাই না।

এ সময় শিক্ষাপ্রতিষ্ঠানে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের সচেতন থাকতে হবে।

আজ মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) মিলনায়তন থেকে দেশের ৬২টি শিক্ষা প্রতিষ্ঠানকে যুক্ত করে ২০২৩ সাল থেকে শুরু হতে যাওয়া নতুন জাতীয় শিক্ষাক্রমের পাইলটিং কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের মাধ্যমে আজ থেকে শুরু হলো নতুন কারিকুলামের আওতায় ষষ্ঠ শ্রেণির নতুন পাঠ্য বইয়ে পাঠদানের পাইলটিং কার্যক্রম।

শিক্ষামন্ত্রী বলেন, নতুন কারিকুলামে শিক্ষার্থী দক্ষ, যোগ্য হবে, মানবিক বোধসম্পন্ন হয়ে গড়ে উঠবে। শিক্ষার্থীরা নিজেরা হাতে-কলমে শিখবে।

তিনি বলেন, আমাদের উদ্দেশ্য যতগুলো জাতীয় লক্ষ্য আছে তা অর্জন করা, শান্তিপূর্ণ, সুখী-সমৃদ্ধ দেশ গড়া।

এসময় শিক্ষামন্ত্রী শিক্ষক ও অভিভাবকসহ সবার প্রতি পাইলটিংয়ে কোথায় কোথায় সমস্যা আছে তা জানানোর আহ্বান জানান।

অনুষ্ঠানে কারিকুলাম বাস্তবায়ন সংশ্লিষ্ট সকলকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

এনসিটিবির সদস্য (শিক্ষাক্রম) অধ্যাপক মশিউজ্জামানের সঞ্চলনায় অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: আবু বকর ছিদ্দীকসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস

সার্চ/অনুসন্ধান করুন