সোমবার, ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৩ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

সৌদি বিমানবন্দরে হাউছিদের ড্রোন হামলা, বাংলাদেশীসহ আহত ১২

১১-ফেব্রু-২০২২ | jonmobhumi | 106 views

Spread the love

ইয়েমেন সীমান্তের কাছে অবস্থিত সৌদি বিমানবন্দরে হাউছিদের ড্রোন হামলায় বাংলাদেশীসহ ১২ ব্যক্তি আহত হয়েছেন। বৃহস্পতিবার সৌদি সেনারা হাউছিদের একটি ড্রোন ধ্বংস করলে তার ধ্বংসাবশেষের আঘাতে ওই ১২ ব্যক্তি আহত হন। সৌদি কর্তৃপক্ষ এসব তথ্য জানিয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে ডন।

ইয়েমেন সীমান্তের কাছে অবস্থিত সৌদি আরবের আন্তর্জাতিক বিমানবন্দর আভায় হাউছিদের ড্রোনটি হামলা করতে এলে তা বিমান প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে ধ্বংস করা হয়। ওই ড্রোনের ধ্বংসাবশেষগুলো তখন মাটিতে পড়ে। এর আগেও হাউছিরা এ সৌদি বিমানবন্দরে হামলা করেছে।

হাউছিরা এ ড্রোন হামলার দায় স্বীকার করেছে। হাউছিরা তাদের টুইটার অ্যাকাউন্টে বলেছে, ইয়েমেনে হামলা চলাতে ব্যবহৃত হয় এমন একটি (সৌদি) বিমানবন্দরে তারা হামলা করেছে। এছাড়া সাধারণ নাগরিকদেরকে তারা ওই সকল সামরিক অবকাঠামো থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছে।

হাউছি যোদ্ধাদের মুখপাত্র ইয়াহিয়া সারিয়া বলেন, সৌদি আরবের আভা বিমানবন্দরের সামরিক অবস্থানকে লক্ষ্য করে এ ড্রোন হামলা চালানো হয়েছে। একটি কাসেফ-২ ড্রোন দিয়ে এ হামলা চালানো হয়।

সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) বলেছে, আভা বিমানবন্দরের নিকটে সৌদি সেনারা হাউছিদের একটি ড্রোন ধ্বংস করেছে।

সৌদি প্রেস এজেন্সি আরো বলেছে, হাউছিদের এ ড্রোন হামলায় ১২ বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন। তাদের মধ্যে আছেন বাংলাদেশ, ভারত, নেপাল, ফিলিপাইন ও শ্রীলঙ্কার অভিবাসীরা। এছাড়া সৌদি অরবের দু’নাগরিকও আছেন।

সূত্র : ডন, রয়টার্স

সার্চ/অনুসন্ধান করুন