শুক্রবার, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে রজব, ১৪৪২ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

হোয়াইট হাউজের সূচনা প্রধানকে বরখাস্ত করলেন বাইডেন

২১-জানু-২০২১ | jonmobhumi | 35 views

Spread the love

নিজস্ব প্রতিবেদক: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ক্ষমতা নিয়ে প্রথম দিনেই বরখাস্ত করলেন হোয়াইট হাউজের সূচনা প্রধান তিমোথি হারলেথকে।মার্কিন গণমাধ্যমের একটি সূত্রে এ খবর জানা গেছে।
যুক্তরাষ্ট্রের প্রথা অনুযায়ী, বিদায়ী প্রেসিডেন্টরা উত্তরসূরিকে হোয়াইট হাউসে স্বাগত জানালেও নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেনকে স্বাগত জানায় নি ট্রাম্প দম্পতি।
বিদায়ী প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির পরিবর্তে জো ও জিল বাইডেনকে হোয়াইট হাউসে স্বাগত জানানোর কথা ছিলে হোয়াইট হাউজের সূচনা প্রধান তিমোথি হারলেথ। ২০১৭ সালে তিমোথি হারলেথকে হোয়াইট হাউজে নিয়োগ দিয়েছিলেন মেলানিয়া ট্রাম্প। হারলেথ ওয়াশিংটন ডিসির ট্রাম্প আন্তর্জাতিক হোটেল থেকে হোয়াইট হাউসে এসেছিলেন। সেখানে তিনি কক্ষের ব্যবস্থাপকের দায়িত্বে ছিলেন। তিনি ওবামা প্রশাসনের হোয়াইট হাউজ চিফ অ্যাঞ্জেলা রেইডের স্থলাভিষিক্ত হয়েছিলেন। ২০১১ সালে প্রথম মহিলা হিসাবে পদে দায়িত্ব পালন করার সময় অ্যাঞ্জেলা রেইড ইতিহাস রচনা করেছিলেন। তিনি এর আগে ওয়াশিংটনের ঠিক বাইরে পেন্টাগন সিটির রিটজ কার্লটনে জেনারেল ম্যানেজার ছিলেন। ট্রাম্প দম্পতি হোয়াইট হাউসের দায়িত্ব নেওয়ার কয়েক মাস পরেই তাকে বরখাস্ত করা হয়েছিল।
ধারণা করা হচ্ছে উশার তিমোথি হারলেথের পদে নতুন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির কাছের কেউ এই পদে নিয়োগ পেতে পারেন।

সুত্রঃ বাংলা প্রেস

সার্চ/অনুসন্ধান করুন