বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি.
সাপ্তাহিক জন্মভূমি পড়তে এখানে ক্লিক করুন

২৫ পৌরসভায় ভোট ডিসেম্বরের ২৮

২২-নভে-২০২০ | jonmobhumi | 395 views

Spread the love

দেশের স্থানীয় সরকার পর্যায়ের নির্বাচনের কার্যক্রমের প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর ২৩ জেলার ২৫টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন (ইসি) রোববার তফসিল ঘোষণা করেছে। ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই ৩ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর বলে জানান ইসির যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুল ইসলাম। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে ভোটগ্রহণ চলবে।

ইসির ঘোষিত তফসিলের তথ্যানুযায়ী, রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন, সংশ্লিষ্ট সিনিয়র জেলা নির্বাচন অফিসার বা জেলা নির্বাচন অফিসার এবং অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার। আর সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসার। সংশ্লিষ্ট জেলা প্রশাসকরা আপিল কর্তৃপক্ষের দায়িত্ব পালন করবেন।

যেসব পৌরসভায় ২৮ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সেগুলো হলো, পঞ্চগড়ের পঞ্চগড়, ঠাকুরগাওয়ের পীরগঞ্জ, দিনাজপুরের ফুলবাড়ি, রংপুরের বদরগঞ্জ, কুড়িগ্রামের কুড়িগ্রাম, রাজশাহীর পুঠিয়া ও কাটাখালী, সিরাজগঞ্জের শাহজাদপুর, পাবনার চাটমোহর, কুষ্টিয়ার খোকসা, চুয়াডাঙ্গার চুয়াডাঙ্গা, খুলনার চালনা, বরগুনার বেতাগী, পটুয়াখালীর কুয়াকাটা, বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ, ময়মনসিংহের গফরগাও, নেত্রকোনার মদন, মানিকগঞ্জের মানিকগঞ্জ, ঢাকার ধামরাই, গাড়ীপুরের শ্রীপুর, সুনামগঞ্জের দিরাই, মৌলভীবাজারের বড়লেখা, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এবং চট্টগ্রামের সীতাকুন্ড পৌরসভা।

সার্চ/অনুসন্ধান করুন